৮ ই সেপ্টেম্বর মাদরাসার ৫ তলা ভবনের উদ্ভোধন...

আলহামদু লিল্লাহ। আল্লাহ তায়ালার দরবারে অগনিত শুকুর, তিনি আমাদেরকে শেষ নবিজীর (সাঃ) উম্মত করেছেন। আর আমাদেরকে আখেরী নবীর ওয়ারিস হিসেবে গড়ে উঠার সুজুগ দান করেছেন

আমরা আজ গভির ভাবে স্বরন করছি আমাদের সকলের শ্রদ্ধাভাজন ও প্রিয় ব্যাক্তিত্ব, আলহাজ্ব হজরত হাফেজ মাওলানা মাকসুদুল হক সাহেব (শাইখুল হাদিস, জামিয়া ইসলামিয়া ইসলামপুর মাদরারা) যিনি তার জীবদ্দশায় স্বপ্ন আঁকতেন, নিজ বাড়িতে একটি মাদরাসা করে তাতে কোরআনের খেদমত করবেন। আর আল্লাহ তায়ালার কাছে কায়মনোবাক্যে দরখাস্ত করতেন। আজকে সেই স্বপ্ন বাস্তবতার মুখ দেখতে যাচ্ছে। যদিও তিনি তার হায়াতে তার স্বপ্নের বাস্তবমুখ দেখে যান নি, কিন্তু আল্লাহ তায়ালা তার প্রিয় মানুষের দোয়া ফিরিয়ে দেননি। আল্লাহ তায়ালা হজরতের ভক্ত ও শুভাকাংখীদের মাধ্যমে উনার বাড়িতেই বিশালাকার মাদরাসা স্থাপন করার ব্যাবস্থা করে দিয়েছেন।
আর তারই ধারাবাহিকতায় আমরা অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আপনাদের প্রিয় “হজরত আবু বকর সিদ্দীক (রাঃ) মাদরাসা” খুবই অল্প সময়ের মধ্যে অনেক সাড়া পেয়েছে। আপনাদের অন্তরিক দোয়া ও সার্বিক সহযোগীতায় মাদরাসার দিন দিন তারাক্বী হচ্ছে। ২০১৩ ইং সনে স্থাপিত এই মাদরাসায় বর্তমানে দুই শতাধীক তালিবে ইলম জ্ঞানের আলো আহোরন করছে। বর্তমানে মাদরাসার প্রতি অধীক ইলম পিপাসু ছাত্রদের ঝোকের কারণে আমরা মাদরাসা কামরা গুলোতে ছাত্রসংকুলানের ব্যাবস্থা করতে পারছি না।

তাই বড়দের সাথে পরামর্শ করে ৮২x৩১ ফিটের বিশাল ৫ তলা ভবনের পরিকল্পনা হাতে নিয়েছি। যার শুভ উদ্ভোদন আগামী ৮ই সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। (প্রথমে নিচতলা এবং পর্যায়ক্রমে বাকি কাজ শেষ করব ইনশা আল্লাহ।) আমাদের এই পরিকল্পনা বাস্তবায়ন করতে ৬০ লক্ষ (প্রায়) অর্থ বরাদ্ধ করার দরকার। কিন্তু বর্তমানে আমাদের হাতে এই বিশাল অংকের অর্থ নেই।
(নিচে মাদরাসার বর্তমান অবস্থা ও নতুন ভবনের নকশা দেয়া হল)





তবে আমরা আশাহত নই, আল্লাহর কাছে ফরিয়াদ জানাই, তিনি যেন আমাদের কে এই বিশাল কাজ সহজ করে দেন। এবং আপনাদের সকলের কাছে আবেদন থাকবে, সকলে আল্লাহর কাছে আমাদের এই কাজের জন্য দোয়া করবেন। আমরা যেন অতি তাড়াতাড়ি কোরআন শিক্ষার মহান কাজ আঞ্জাম দেয়ার জন্য ভবনের কাজ শেষ করতে পারি।

1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.